Header Ads Widget

আপডেট

কুলাউড়ায় বাংলাদেশ জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল- বাংলাদেশ জাসদের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুলাউড়া উপজেলা শাখার উদ্যোগে সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) সকাল ১১ ঘটিকার কুলাউড়া দক্ষিনবাজার বাসস্ট্যান্ডের সম্মুখে কুলাউড়া উপজেলা শাখার সভাপতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম শামীমের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মনজুর আহমদ মঞ্জু বলেন জাসদের জন্ম থেকে স্বাধীনতা পরবর্তী ৫২ বৎসরে বিভিন্ন আন্দোলন সংগ্রামে জাসদের যে সকল নেতাকর্মী শহীদ হয়েছেন এবং সর্বশেষ ২০২৪ সালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং বলেন বৈষম্যবিরোধী আন্দোলন করলেও আমরা বার বার বৈষম্যের স্বীকার। স্বাধীনতা যুদ্ধ, ৯০ এর স্বৈরাচার পতন, এই দুইবার জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। কিন্তু আমরা সেই ঐক্য ধরে রাখতে পারিনি। ২০২৪ এসে ছাত্রদের নেতৃত্বে আবারো জাতি ঐক্যবদ্ধ হয়েছে। কিন্তু সেই ঐক্য বিনষ্ট করে আবারো জাতিকে ব্যর্থ করার চেষ্টা চলছে। আমরা বাংলাদেশ জাসদের পক্ষ থেকে অন্তবর্তীকালীণ সরকারের প্রতি সমর্থন জানিয়ে আহবান করতে চাই ছাত্ররা যে বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছে সেই বৈষম্য অবসানে প্রয়োজনীয় সংস্কার এবং একটি কাঙ্খিত নির্বাচন আয়োজনের প্রস্তুতির লক্ষ্যে যেসমস্ত কাজ করা দরকার তা অগ্রাধিকার ভিত্তিতে করতে হবে। তাছাড়া জনগনের জানমালের নিরাপত্তা বিধানে আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর করা ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোকে অগ্রাধিকার দিতে হবে। আওয়ামীলীগের অপকর্মের দায়ে কোন ভাবেই মুক্তিযুদ্ধকে বিতর্কিত করে এই ধরনের কোন পদক্ষেপ না নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

বাংলাদেশ জাসদ কুলাউড়া পৌর শাখার যুগ্ম সাধারন সম্পাদক রাসেল আহমদের সঞ্চালনায় সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য খন্দকার লুৎফুর রহমান। বাংলাদেশ জাসদ কুলাউড়া উপজেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল গফফার কায়ছুল। এসময় বাংলাদেশ জাসদ ও সহযোগী সংগঠনের কুলাউড়া উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।