Header Ads Widget

আপডেট

ছাত্রলীগ নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে কুলাউড়ায় শিক্ষার্থীদের গণজমায়েত

 


আশিকুল ইসলাম : বাংলাদেশ ছাত্রলীগ ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গণজমায়েত কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার বিকাল ৪ টা থেকে স্লোগান সহকারে এ গণজমায়েত শুরু হয়।
এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী   আক্কাস আলী'র সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন মইনুল ইসলাম, নাহিদ সুবহান নাঈম, জাহিদ রুমেল, আবু জাহিদ ইমরান, ও শেখ রানা।

এসময় বক্তারা ছাত্রলীগকে ‘সন্ত্রাসী’ হিসেবে বর্ণনা করে নিষিদ্ধের দাবি জানান। এবং রাষ্ট্রপতিকে ‘ফ্যাসিবাদের দোসর’ আখ্যা দিয়ে তাঁর পদত্যাগ দাবি করেন। বক্তব্য পর্ব শেষে শিক্ষার্থীরা শহরের প্রধান সড়কে একটি প্রতিবাদ মিছিল করে।



উল্লেখ্য, ছাত্র-জনতার তোপের মুখে গত ৫ আগস্ট পালিয়ে যান ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি পালিয়ে যাওয়ার পর জাতির উদ্দেশে দেয়া ভাষণে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন জানিয়েছিলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং আমি তা গ্রহণ করেছি।
তবে সম্প্রতি একজন পত্রিকা সম্পাদকের সাথে এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি জানান, ‘তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।’ রাষ্ট্রপতি বলেন, ‘বহু চেষ্টা করেও আমি ব্যর্থ হয়েছি। তিনি হয়তো সময় পাননি।’

এরপর নতুন করে বিক্ষুব্ধ হয়ে ওঠে সরকার পতনে নেতৃত্বদানকারী বৈষম্যবিরোধী ছাত্রসমাজ।